(+88) 01721 495 878
01721 495 878
01777 640 817

WHMCS nulled সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য

WHMCS nulled সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য

Null/Crack স্ক্রিপ্ট ব্যবহার করা মারাত্মক ক্ষতিকর। এতে হয়তো অনেকেই বুঝেন না আবার অনেকেই অক্ষরে অক্ষরে বুঝেছেন। এতে যে সকল সমস্যা হতে পারে-

  1. আপনার সাইট হ্যাক হতে পারে।
  2. স্পামিং হতে পারে।
  3. ফিশিং হতে পারে।
  4. সাইট স্লো হতে পারে।
    ইত্যাদি ইত্যাদি।

সবচাইতে মারাত্মক ক্ষতিকর হচ্ছ, যারা হোস্টিং ব্যবসা করেন WHMCS nulled তাদের জন্য।
ধরুন আপনি হোস্টিং ব্যাবসা শুরু করছেন ইনভেস্ট কম তাই চাচ্ছেন আপাতত nulled দিয়ে শুরু করবেন পরে কাস্টমার বেশি হলে পেইড সফটওয়্যার চালাবেন। কিন্তু এই সিদ্ধান্ত আপনার জন্য ভুল। যেমন-

  1.  এমন হতে পারে আপনার একটা এমন কাস্টমার আসল আপনার থেকে হোস্টিং নিতে কিন্তু সে জানতে পারল আপনি বিলিং সফটওয়্যার ক্র্যাক করাটা ব্যবহার করতেছেন। সে কাস্টামার জীবনেও আর আপনার কাছে আসবে না।
  2. ধরুন, কোন কাস্টমারই জানল না আপনি ক্র্যাক চালাচ্ছেন কিন্তু এমন হল ক্র্যাক বিলিংটা হ্যাক হয়ে আপনার কাস্টমারের সাইটগুলাও হ্যাক হল তখন অধিকাংশ কাস্টমার হারাতে পারেন।
  3. ধরুক, কোন সমস্যায়ই পরলেন না কিন্তু এতে আপনার ব্যবসায় আপনি নিজেই ঢাক-ঢোল দিয়ে ব্যবসা করতে পারবেন না। কারণ আপনি নিজেই সব সময় চোরের মত মার্কেটিং করবেন যে, না জানি কে কখন আমায় চোর বলে অর্থাৎ আমি তো চোরাই WHMCS ব্যবহার করি।

এ ক্ষেত্রে আমার পরামর্শ-
যদি ইনভেস্ট করার মত টাকা নাই থাকে তাহেল একটা এইচটিএমএল ফর্ম তৈরী করে কাস্টমারের অর্ডার নিতে পারেন। কাস্টমার অর্ডার করলে যাতে মেইলে নোটিফিকেশন আছে সেটা দেখে কাস্টমারকে ম্যানুায়ালী সার্ভিস দিবেন। আর যারা ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তারা ওয়ার্ডপ্রেসের কন্টাক ফর্ম প্লাগিনের মাধ্যমেও তৈরী করতে পারেন।

আমি নিজেই আগে এমনে চালাইতাম।

ধন্যবাদান্তে
আখতারুজ্জামান
সিইও,
BDWEBS.com
01841495878

Related Post